বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর হামলায় দুই শিক্ষার্থী নিহত

ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর হামলায় দুই শিক্ষার্থী নিহত

স্বদেশ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার একটি মাধ্যমিক বিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও তিনজন। ঘটনার পর ১৬ বছর বয়সী বন্দুকধারী এক কিশোরকে আটক করে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৭টা ৩৮ মিনিটে উত্তর লস অ্যাঞ্জেলেসের সান্তা ক্ল্যারিতায় স্কুলের যাবতীয় কার্যক্রম শুরুর কিছুক্ষণ আগে এ ঘটনা ঘটে।

বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, নিহতদের মধ্যে রয়েছে ১৬ বছরের কিশোরী এবং ১৪ বছর বয়সী এক কিশোর। আর আহতদের সবার বয়স ১৬ বছরের কম।

লস অ্যাঞ্জেলেসের নিরাপত্তা সংক্রান্ত উচ্চ পর্যায়ের কর্মকর্তা অ্যালেক্স ভিল্লানুয়েভা জানান, কয়েক সেকেন্ডে তারা এ ঘটনার অভিযোগে কয়েকটি ফোন পান। ঘটনাস্থলে পৌঁছাতে পুলিশের সময় লাগে মাত্র দুই মিনিট।

তাৎক্ষণিকভাবে পুলিশ সেখানে গিয়ে আহত অবস্থায় ছয়জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠায়। সেখানে দুইজনকে মৃত বলে ঘোষণা করা হয়। এ ছাড়া আহত বাকি চার জনের মধ্যে  একজনকে বন্দুকধারী হিসেবে শনাক্ত করে পুলিশ। তবে স্কুলটি খালি করার পর পুলিশ সেখান থেকে হামলায় ব্যবহৃত পিস্তল উদ্ধার করে।

উল্লেখ্য, দুর্বল অস্ত্র আইনের ফলে যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চল বিশেষত টেক্সাস ও ক্যালিফোর্নিয়ায় প্রায়ই বন্দু হামলার ঘটনা ঘটছে। ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে দেওয়া তথ্য অনুযায়ী, ১৯৯৯ সালের পর থেকে এখন পর্যন্ত দুই লাখেরও বেশি তরুণ-তরুণীরা নানাভাবে বন্দুক হামলার শিকার হয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877